Your one-stop destination to discover everything Indian that is happening on the Internet

আধিভৌতিক

এমনিতে আমি জিন ভূত তেমন একটা ভয় পাই না কারণ আমার বাসা পুরোপুরি একটা ভৌতিক কারখানা ।

এখন একটা ঘটনা বলব যেটা আমার সাথে ঘটে যাওয়া চার নম্বর এবং লেটেস্ট ঘটনা ।

কুরবানি ঈদের ছুটি । তাই আমার মামার বাসায় চলে গিয়েছিলাম । বাসা একদম মেইন রোডের
সাথে এবং এলাকা সবসময় কোলাহলে গরম থাকে ।

অবসর তাই রাতের
বেলা দেরী করে ঘুমাই । আরও বলে নিই
বাসার সামনে বহুদিন ধরে একটি নির্মাণাধীন
মার্কেট রয়েছে যার কাজ এখনো শেষ হয় নাই ...
যদিও মার্কেটটি এখন চালু । একদিন
রাতে একটা মুভি দেখতে দেখতে রাত
৩টা বেজে গেলো ।
শীতকাল বলে বেশিরভাগ মানুষ ১২টায় ঘুমায় যায়
তাই বাইরে বেশ নীরব । ভাবলাম বারান্দায়
একাকী কিছুক্ষণ দাড়ায় ঘুমাতে যাবো । বারান্দায়
দাঁড়ানোর পর হঠাৎ চোখ গেলো রাস্তায় । দেখলাম
সাদা কাপড় পড়া দুজন মহিলা ঝাড়ু হাতে রাস্তার
এমাথা ওমাথা খালি টেনে যাচ্ছে আর নিজেদের
মাথা উপরনিচ করছে । ওইদিন রাস্তায় কেন যেন
কোন রিকশা, নাইট গার্ড এমনকি কোন কুকুরও ছিল
নাহ ।

আমি বারান্দায় দাঁড়ানোর কিছুসময় পর
মহিলা দুজন ঝাড়ু টানা বন্ধ করে উপরের
দিকে তাকায় থাকলো ।
কেন জানি মনে হল আমার দিকেই তাকায় আছে ।
কিন্তু তাদের মুখ ছিল ঘোমটা দেয়া ! এমনকি তাদের
হাতপাও কাপড়ে ঢাকা ! শুধু মাথা তুলে আমার
দিকে ( মনে হল ) তাকায় ছিল ।

আমার কেমন কেমন
জানি লাগলো ... অন্যরকম ! তাই
আমি তাড়াতাড়ি ঘরে ঢুকে দরজা বন্ধ করে দিলাম ।
সারা রাত ঘুমাতে না পারলেও ভোরের দিকে একটু ঘুম
আসলো ... ঘুম ভাঙল ১০টার দিকে । তখন রাতের
ঘটনা মনে পরে হাসি পেল । ভাবলাম মনের ভুল
কিনা ! তাই ওইদিন রাতেও আবার দাঁড়ালাম
বারান্দায় কিন্তু কিছুই দেখলাম নাহ ।
কয়েকদিন পর ঘটনাটা ভুলেও গেলাম ।

এর তিনদিন পর আবার রাত জাগলাম.... এবং ঘুমানোর
আগে দিয়ে একটু প্রকৃতির ডাকে সাড়া দিতে গেলাম ।
টয়লেট থেকে বের হয়ে বারান্দার
দরজা দিতে গিয়ে দেখলাম পাশের বিল্ডিঙের
ছাদে কি যেন ! কৌতূহলী হয়ে বের হলাম আর
দেখলাম ............ ওই সাদা কাপড় পড়া মহিলা দুজন
ওই ছাদের এমাথা ওমাথা ঝাড়ু দিয়ে টেনে যাচ্ছে আর নিজেদের
মাথা উপরনিচ করছে ! আমি বারান্দায় দাঁড়ানোর
সাথে সাথেই তারা থেমে যায় আর একেবারে ছাদের
কিনারে এসে আমার দিকে তাকায় থাকলো ।

তাদের
এভাবে ভৌতিকভাবে তাকানোর ভঙ্গিতেই শুধু ভয়
পাই নাই ...... বেশি পেয়েছি যখন দেখলাম তাদের
ঘোমটার নিচে সুধুই কালো ............ কোন মুখ
দেখা যায় না ।

সারারাত আর ঘুমাতে পারি নাই !

এসব ঘটনা তেমন ভৌতিক না হলেও বাস্তব
অভিজ্ঞতা না হলে বুঝা যায় নাহ
যে অনুভূতিটা কেমন ! আবার
কল্পনা করলে আলাদা কথা ।

যাই হোক না কেন
আমার ভয়টা আসল ছিল রে ভাই !
Share:

Pageviews

Blog Archive